কিছু প্রশ্ন
- মুহাম্মাদ সাকিব ০৩-০৫-২০২৪

তুমি যা সুখ বলে ছুঁয়েছো,
তা মরীচীকা নয় তো?
সে সুখ তোমায় আলোর পথে রাখবে কি?

যে পথ দিয়ে স্বপ্নের পথে হাঁটছো,
তা কোনো ঘোর নয় তো?
সে পথ সত্যিই ভালোবাসো কি?

যার প্রেম পাওনি বলে কাঁদছো,
তা মিথ্যে কান্না নয় তো?
সে প্রেম তোমায় সত্যিই সুখে রাখতো কি?

যে অপ্রাপ্তির বেদনা বুকে বইছো,
তা অকারণে, অনর্থক নয় তো?
সে অপ্রাপ্তি স্বপ্ন পূরণের পথ রুদ্ধ করেছে কি?

যে বন্ধুর সঙ্গ তুমি চাইছো,
সে ভ্রান্ত, স্বার্থপর নয় তো?
বিপদে তোমার পাশে দাঁড়াবে কি?

যে আদর্শ নিয়ে তুমি বেড়ে উঠেছো,
তা অন্ধ, অযৌক্তিক নয় তো?
যুক্তি দিয়ে দ্বিতীয়বার পরখ করেছো কি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।